ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছের অধীনে ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের মোট আটটি ভবনে বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়৷ এসময় পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহযোগিতা করতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে ইবি ছাত্রলীগ।

এসময় অভিভাবকদের জন্য বিশ্রাম ছাউনি, সুপেয় পানির ব্যবস্থা, মাস্ক বিতরণ, জরুরি সেবা দিতে প্রাথমিক চিকিৎসা সেবা বুথ স্থাপন করে ইবি ছাত্রলীগ। জরুরি মুহূর্তে পরীক্ষাকেন্দ্রে শিক্ষার্থীদের পোঁছে দিতে রেখেছে ‘জয় বাংলা বাইক সার্ভিস’।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের সহায়তায় হুইলচেয়ার ও লজিস্টিক সার্ভিসের ব্যবস্থা করা হয়েছিলো। এসব কাজে শাখা ছাত্রলীগের নতুন কমিটির পদপ্রাপ্তরাসহ শাহীন আলম, মেহেদী হাসান হাফিজ, তরিকুল ইসলামসহ সকল পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নির্দেশক্রমে ইবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় ইবি ছাত্রলীগ বিভিন্ন কার্যক্রম গ্রহন করেছে।

ভর্তি তথ্য সহয়তা কেন্দ্র, জয় বাংলা বাইক সার্ভিস এবং অভিভাবকদের জন্য বিশ্রাম ছাউনির ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যেকোন সমস্যায় ইবি ছাত্রলীগ পাশে ছিলো ও থাকবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সৃষ্টির শুরু থেকে দেশের যেকোন প্রয়োজনে সবার আগে এগিয়ে এসেছে। তারই ধারাবাহিকতায় ইবি ছাত্রলীগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় কিছু সার্ভিস চালু করেছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে তথ্য সহায়তা কেন্দ্র রয়েছে, মেডিক্যাল ক্যাম্প রয়েছে, কোনও শিক্ষার্থী ভুলক্রমে অন্য কোনও কেন্দ্রে চলে গেলে তাকে যথাসময়ে তার কেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস চালু রয়েছে।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের সহায়তা করতে হুইলচেয়ার ও লজিস্টিক সরবরাহ করা হচ্ছে। চলমান পরীক্ষাগুলোতে শিক্ষার্থীদের সহায়তা করতে আমাদের সকল কার্যক্রম অব্যাহত থাকবে।